মেনু নির্বাচন করুন

শিরোনাম
ইউনিয়ন ভূমি অফিস
বিস্তারিত

 

 

     মুছাপুর ইউনিয়ন পরিষদে আপনাকে স্বাগতম। মুছাপুর ইউনিয়ন ভূমি অফিস বন্দর থানার অন্তর গত দেউলি চৌরাপাড়ায় অবস্থিত। অফিসটি এ ইউনিয়নের আওতাধীন এলাকায় সকল ভুমি মালিকের খতিয়ান সংরক্ষণ, হালনাগাদ, ভূমি উন্নয়ন কর নির্ধারণ ও আদায়, সরকারি সম্পত্তির রক্ষণাবেক্ষণ প্রভৃতি কার্যক্রম

করে থাকে ।

ছবি
ডাউনলোড
সিটিজেন চার্টার

 

 

 

ক্রঃনং

সেবার নাম

সেবা প্রদানের সময়সীমা

সেবা প্রদানের পদ্ধতি

সেবা প্রদানের স্থান

০১

ভূমি উন্নয়ন কর

(Land Development Tax)

তাৎক্ষনিক

Land Development Tax Ordinance, 1976

অনুযায়ী নির্ধারিত হারে কর/খাজনা আদায় করে সাথে সাথেদাখিলা প্রদান করা হয়।

ইউনিয়ন ভূমি অফিস

০২

নামজারী ও জমাখারিজ

(Mutation)

সর্বোচ্চ- ৪৫

সরকারী ফি ২৫০.০০টাকা। আবেদনকারী নিজে বা তার পক্ষে প্রতিনিধি আবেদন করলে উভয়ের ছবি সহ আবেদনের প্রেক্ষিতে সংশি­ষ্ট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এর নিকট হতে প্রস্তাব প্রাপ্তির পর নোর্টিশ জারীর মাধ্যমে উভয়পক্ষের শুনানী গ্রহণ করা হয়। শুনানীর সময় মূল দলিল সহ আনুসাঙ্গিক রেকর্ডপত্র দেখা হয়। এছাড়া এল.টি নোটিশ প্রাপ্তীর সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে নামজারী করা হয়ে থাকে।

উপজেলা ভূমি অফিস

ইউনিয়ন ভূমি অফিস

০৩

পেরীফেরীভূক্ত হাটবাজারের অস্থায়ী বন্দোবস্ত/ নবায়ন

০৭ দিন

ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার সুপারিশসহ প্রতিবেদনের আলোকে লীজের শর্তভংগ না করলে নির্ধারিত হারে লীজ মানি গ্রহনপূর্বক একসনা লীজ নবায়ন করা হয় এবং ডি.সি.আর প্রদান করা হয়।

উপজেলা ভূমি অফিস

ইউনিয়ন ভূমি অফিস

label.column.field_projects

0

যোগাযোগ

 

 মুছাপুর ইউনিয়ন ভূমি অফিসে যোগাোযাগ অথবা আপনি সরাসরি যেতে পারেন। মুছাপুর ইউনিয়ন পরিষদ থেকে রিক্সা, অটোরিক্সা, পায়ে হেটে  যাওয়া যায়। আপনি রিক্সা অথবা অটো দিয়ে যদি যান তাহলে আপনাকে দাসেরগাও বাসস্ট্যান্ড হয়ে চৌরাপাড়া রাস্তা দিয়ে হাতে বাদিকে চৌরাপাড়া ডালডার মিল মোড় পর্যন্ত যেতে হবে। এ মোড় থেকে ১০০ গজ দক্ষিনে  মুছাপুর ইউনিয়ন ভূমি অফিস অবস্থিত।